শ্রীপুর ডাকঘরে চিঠি রেজিস্ট্রিতে ঘুষ আদায়!

শাহাদাত হোসেন সাদেক, শ্রীপুর : গাজীপুরের শ্রীপুর উপজেলা ডাকঘরে রেজিস্ট্রি বুক সংকটের নামে গ্রাহকদের হয়রানি ও অতিরিক্ত ফি আদায়ের অভিযোগ পাওয়া গেছে।

উপজেলার বিভিন্ন শিল্প প্রতিষ্ঠান থেকে প্রতি মাসে শত শত চিঠি রেজিস্ট্রি করা হয়।

মাওনা চৌরাস্তার এসকিউ সেলসিয়াস লিমিটেডের পিয়ন সুজন বেপারী জানান, উপজেলা ডাকঘর থেকে চিঠি রেজিস্ট্রি করতে গেলে ২০টির বেশি রেজিস্ট্রি করা যায় না। প্রতি রেজিস্ট্রিতে ১০ টাকা করে ফি দিতে হয়। অথচ রসিদ দেওয়া হয় সাত টাকার।

গ্রাহকরা জানান, উপজেলা ডাকঘরের রানার আবদুল খালেক একই স্টেশনে প্রায় এক যুগ ধরে আছেন। রাজস্ব টিকিট বিক্রি ও চিঠি রেজিস্ট্রেশনের কাজ তিনিই করেন। এ সময় তিনি অতিরিক্ত ফি নেন। পোস্ট মাস্টারও গ্রাহকদের সাথে দুর্ব্যবহার করেন।

এ ব্যাপারে রানার আবদুল খালেক বলেন, ওপরের কর্মকর্তারা চেয়ারে বসে ঘুষ খান। চাহিদা অনুযায়ী রেজিস্ট্রি বুক চাইলেও কর্মকর্তারা তা দেন না। দরিদ্র তহবিলের জন্য চিঠি রেজিস্ট্রিতে অতিরিক্ত তিন টাকা নেওয়া হয়।

পোস্টাল অপারেটর শরীফ হোসেন বলেন, মাসে ৪০০ রেজিস্ট্রি বুকের জন্য আবেদন করলে মাত্র ১৫০টি বুক সরবরাহ করা হয়। উপজেলা ও শাখা ডাকঘরগুলোতে জনবল সংকটও রয়েছে।

গাজীপুর পোস্টাল পরিদর্শক রাজন ভূষণ দাস বলেন, উপজেলা ডাকঘরের চাহিদা অনুযায়ী রেজিস্ট্রি বুক সরবরাহ করা হয়। আকস্মিক সংকট হতে পারে, সব সময়ের জন্য নয়।

এ ছাড়া ডাকঘরে কোন দরিদ্র তহবিল নেই বলেও জানান এই কর্মকর্তা।

আরও খবর