,
শিরোনাম

ময়মনসিংহে দুর্নীতি প্রতিরোধে সাংবাদিকদের এগিয়ে আসার তাগিদ

26 September 2017, 12:55 am

শফিউর রহমান সেলিম, ময়মনসিংহ : ‘দেশপ্রেমের শপথ নিন, দুর্নীতিকে বিদায় দিন’ শ্লোগানকে সামনে রেখে ময়মনসিংহে দুর্নীতি প্রতিরোধ কমিটির আয়োজনে ও স্বাবলম্বী উন্নয়ন সমিতির সহযোগিতায় মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার শিল্পাচার্য জয়নুল আবেদীন মিলনায়তনে বিভিন্ন গণমাধ্যমে কর্মরত সাংবাদিকদের সাথে এ মতবিনিময় সভা হয়।

দুর্নীতি প্রতিরোধ কমিটির জেলা শাখার সভাপতি অ্যাডভোকেট আনিসুর রহমান খানের সভাপতিত্বে ও স্বাবলম্বী উন্নয়ন সমিতির পরিচালক স্বপন কুমার পাল এবং রিয়াজুল হাসান লিটনের সঞ্চালনায় বক্তব্য রাখেন দুদকের ময়মনসিংহের উপ-পরিচালক জাহাঙ্গীর আলম, প্রতিরোধ কমিটির সাধারণ সম্পাদক ডা. হরিশংকর, সহ-সভাপতি নবাব আলী, অধ্যাপক আইয়ুব খান, সাংবাদিক আতাউল করিম খোকন, গোলাম মোস্তফা, নিয়ামুল করিম সজল, সাইফুল ইসলাম প্রমুখ।

আনিসুর রহমান খান তার লিখিত বক্তব্যে বলেন, দেশের সর্বক্ষেত্রে সীমাহীন দুর্নীতি ও লুটপাট যেন নিয়মে পরিণত হয়েছে। মানবিক মূল্যবোধের চরম অবক্ষয় আমরা পরিলক্ষিত করছি। দেশ ও রাষ্ট্রের মূল নিয়ামক শক্তি রাজনীতিও বহুলাংশে কলুষিত হয়ে পড়েছে।

সাংবাদিকদের উদ্দেশে তিনি বলেন, সাংবাদিকরা সমাজের দর্পণ। দুর্নীতি ও অনাচার প্রতিরোধে তাদের কাছে জাতির প্রত্যাশা ব্যাপক। মানুষের কল্যাণে একতাবদ্ধভাবে ঝাঁপিয়ে পড়তে হবে।

হাদিসের উদ্বৃতি দিয়ে সভাপতি বলেন, সেই শরীর বেহেশতে প্রবেশ করবে না, যে শরীর হারাম জীবিকা দ্বারা পরিপুষ্ট।

Print Friendly, PDF & Email