নতুন বছরে সাড়ে ৫ হাজার ডাক্তার ও ১০ হাজার নার্স : কাপাসিয়ায় স্বাস্থ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক, কাপাসিয়া : স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, আমাদের সকলকে দেশের মানুষের প্রতি ভালবাসা ও প্রতিশ্রুতি নিয়ে কঠোর পরিশ্রম করতে হবে। স্বাস্থ্যসেবায় অনেক যুগান্তকারী অর্জন রয়েছে।

তিনি বলেন, নবনির্মিত শেখ হাসিনা বার্ন ইনস্টিটিউট বিশ্বের সবচেয়ে বড় বার্ন হাসপাতাল। এখন সবচেয়ে বেশি প্রয়োজন দায়িত্ববোধের সাথে কাজ করা।

স্বাস্থ্য খাতে জনবল সংকট কাটিয়ে উঠতে নতুন বছরে আরও সাড়ে পাঁচ হাজার ডাক্তার, ১০ হাজার নার্স এবং ৪০ হাজার কর্মচারী নিয়োগ দেওয়ার পরিকল্পনা রয়েছে। জনগণের স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে আট বিভাগে আটটি ক্যান্সার হাসপাতাল গড়ে তোলা হবে।

রবিবার গাজীপুরের কাপাসিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ‘মাতৃমৃত্যু মুক্ত কাপাসিয়া মডেল ও সার্বিক স্বাস্থ্য ব্যবস্থাপনা বিষয়ক উপস্থাপনা ও আলোচনা সভায়’ প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন।

সংসদ সদস্য সিমিন হোসেন রিমির সভাপতিত্বে ও উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা আবদুর রহিমের সঞ্চালনায় বক্তব্য রাখেন স্বাস্থ্যসেবা বিভাগের সচিব আসাদুল ইসলাম, স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের সচিব শেখ ইউসুফ হারুন, পরিবার পরিকল্পনা অধিদপ্তরের মহাপরিচালক কাজী আ খ ম মহিউল ইসলাম, অতিরিক্ত সচিব হাবিবুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক আবু নাসার উদ্দিন, সিভিল সার্জন ডা. মো. খায়রুজ্জামান, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা আবদুস সালাম সরকার প্রমুখ।

Share
  • 477
    Shares
আরও খবর