শ্রীপুরে চিরনিদ্রায় শায়িত সাবেক প্রতিমন্ত্রী রহমত আলী

সাদেক মিয়া ও মেহেদী হাসান সবুজ : আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও সাবেক প্রতিমন্ত্রী অ্যাডভোকেট রহমত আলী চিরনিদ্রায় শায়িত হয়েছেন।

মঙ্গলবার বিকেল পৌনে চারটায় গাজীপুরের শ্রীপুর মুক্তিযোদ্ধা রহমত আলী সরকারি কলেজ মাঠে জানাজা নামাজ শেষে শ্রীপুর ভবন জামে মসজিদের পাশে তাকে সমাহিত করা হয়।

বাবার আদর্শিক স্মৃতিচারণ করে জানাজা নামাজ পড়ান তার বড় ছেলে আমেরিকা প্রবাসী পরমাণু বিজ্ঞানী ড. জাহিদ হাসান তাপস।

এর আগে গাজীপুরের শহীদ বরকত স্টেডিয়ামে ও ভবানীপুরের মুক্তিযোদ্ধা কলেজ মাঠে প্রয়াত রহমত আলীর জানাজায় বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ যোগ দেন।

ভবানীপুরের কলেজ মাঠে জানাজা নামাজ পড়ান বানিয়ারচালা দারুল উলুম মাদ্রাসার মুহতামিম মোবারক হোসাইন।

ভবানীপুরে জানাজ নামাজ

গাজীপুর-৩ আসনের সংসদ সদস্য ইকবাল হোসেন সবুজ বলেন, প্রয়াত রহমত আলী দেশপ্রেম, ভালবাসার মাধ্যমে দুর্নীতিমুক্ত, সন্ত্রাসমুক্ত রাজনীতি করে গেছেন।

জাতীয়তাবাদী ওলামা দলের সভাপতি মাওলানা এস এম রুহুল আমীন বলেন, রহমত আলী শুধু শ্রীপুর বা গাজীপুরের নয়, সারা দেশের একজন রাজনৈতিক কিংবদন্তি।

রহমত আলীর ছেলে জামিল হাসান দুর্জয় বলেন, শ্রীপুর তথা গাজীপুরের মানুষের জন্য তার বাবা যা করেছেন, তা কালের সাক্ষী হয়ে গেল। ১৩ বছর বয়স থেকে রাজনৈতিক জীবন শুরু করে তিনি মানুষের জন্য কাজ করে গেছেন।

এ সময় রহমত আলীর কন্যা জাতীয় সংসদের সংরক্ষিত আসনের সংসদ সদস্য অধ্যাপক রুমানা আলী টুসিসহ পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন।

জানাজা নামাজের আগে উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ শামছুল আরেফীনের নেতৃত্বে তাকে ‘গার্ড অব অনার’ দেওয়া হয়।

Share
  • 1.8K
    Shares
আরও খবর