শ্রীপুরে করোনা প্রতিরোধে কমিউনিটি ক্লিনিক কার্যক্রম জোরদার

প্রতিনিধি, শ্রীপুর : করোনা ভাইরাসের প্রাদুর্ভাবে ঘোষিত লকডাউনে গাজীপুরের শ্রীপুরের বাসিন্দারাও যাতায়াত বিড়ম্বনায় পড়েছেন।

এ অবস্থায় উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা প্রনয় ভূষণ দাস ও আবাসিক মেডিকেল অফিসার ফাতেহ আকরাম দোলনের উদ্যোগে ব্যতিক্রম উদ্যোগ নেওয়া হয়েছে।

তারা উপজেলার আটটি কমিউনিটি ক্লিনিকে দায়িত্বরত হেলথকেয়ার প্রোভাইডারদের করোনার নমুনা সংগ্রহের প্রশিক্ষণ দিয়েছেন।

রবিবার স্বাস্থ্যকর্মীরা সুরক্ষা পোশাক পরে বিভিন্ন মহল্লায় গিয়ে শারীরিক অসুস্থতা বিষয়ে খোঁজখবর নিয়েছেন।

করোনার সংক্রমণ প্রতিরোধে ‘অসুস্থ হলে স্বাস্থ্যকর্মীকে ডাকুন, নিরাপদে বাসায় থাকুন’ শ্লোগানে সেবা কার্যক্রম শুরু হয়েছে।

প্রশিক্ষণপ্রাপ্ত স্বাস্থ্যকর্মীরা হলেন বাউনি কমিউনিটি ক্লিনিকের জহিরুল ইসলাম, সাইটালিয়ার আলমগীর হোসেন তাপস, উজিলাবরের শওকত আলম, বিধাইয়ের নাজিব মাহফুজ, নান্দিয়া সাঙ্গুনের সামছুল হুদা, বরকুলের মো. ওয়াহিদ, পেলাইদের মোসলেহ উদ্দিন সুজন ও টেপিরবাড়ীর আল ফোরকান উদ্দিন।

উপজেলায় বর্তমানে ৫২টি কমিউনিটি ক্লিনিক ও পাঁচটি ইউনিয়ন স্বাস্থ্য কেন্দ্রের দেড় শতাধিক কর্মী মাঠ পর্যায়ে চিকিৎসাসেবা দিচ্ছেন।

আবাসিক মেডিকেল অফিসার ফাতেহ আকরাম দোলন আলোকিত নিউজকে বলেন, সবার ভয় দূর করতে আমি নিজেই করোনা উপসর্গধারী রোগীদের নমুনা  মাঠ পর্যায় থেকে সংগ্রহ শুরু করেছি। আমরা করোনাকে পরাজিত করে সাধারণ মানুষের মুখে হাসি ফুটাতে চাই।

স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা প্রনয় ভূষণ দাস আলোকিত নিউজকে বলেন, উপজেলার সকল কমিউনিটি ক্লিনিক এখন দিন-রাত খোলা রয়েছে। অসুস্থরা হাসপাতালে আসতে না চাইলে বাড়ি বাড়ি গিয়ে আমরা চিকিৎসা দিব।

Share
  • 2.2K
    Shares
আরও খবর