শ্রীপুর স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসক সংকট : করোনা স্থিতিশীল

আতাউর রহমান সোহেল, শ্রীপুর : গাজীপুরের শ্রীপুরে করোনা ভাইরাসের সংক্রমণ প্রতিরোধে সংকট নিরসন এবং জনসাধারণের নিকট খাদ্য সহায়তা দ্রুত পৌঁছানোর লক্ষ্যে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

রবিবার উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ শামছুল আরেফীনের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন সংসদ সদস্য ইকবাল হোসেন সবুজ।

এতে উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা প্রনয় ভূষণ দাস বলেন, বর্তমানে শ্রীপুরে করোনায় আক্রান্তের সংখ্যা স্থিতিশীল রয়েছে। এ পর্যন্ত নমুনা সংগ্রহ করা হয়েছে ৩৫৭ জনের।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সটি ৫০ শয্যাবিশিষ্ট হলেও লোকবল রয়েছে মাত্র ৩১ শয্যার। চলমান করোনাকালে চিকিৎসক সংকটের কারণে নমুনা সংগ্রহে কিছুটা হিমশিম খেতে হচ্ছে।

ড্রাইভার সংকটের কারণে অ্যাম্বুলেন্স সার্ভিসে দ্রুত সেবা প্রদানে বাধার সম্মুখীন হতে হচ্ছে। সেবার মান বাড়াতে চিকিৎসক সংকট নিরসনে পদক্ষেপ নেওয়া জরুরি।

সভায় আরও বলা হয়, শ্রীপুরে ২৫ বেডের আইসোলেশন সেন্টার রয়েছে। করোনার নমুনা সংগ্রহের জন্য পৌর মেয়রের উদ্যোগে বরমী এবং রাজেন্দ্রপুর মা ও শিশু কল্যাণ কেন্দ্রে দুটি বুথ স্থাপন করা হয়েছে।

সভা শেষে ইউএনও আলোকিত নিউজকে বলেন, সরকারের নির্দেশনা অনুসারে গরিব-দুঃখী মানুষের ঘরে খাবার পৌঁছে দেওয়াসহ কিছু গুরুত্বপূর্ণ পদক্ষেপ নেওয়া হয়েছে। বিশেষ করে কারখানাগুলো যেহেতু চালু করা হয়েছে, শ্রমিকরা যাতে নিয়ম মেনে কাজ করে, সেদিকে সর্বোচ্চ চেষ্টা চালানো হবে।

সভায় আরও উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান শামসুল আলম প্রধান, পৌর মেয়র আনিছুর রহমান, আবাসিক মেডিকেল অফিসার ফাতেহ আকরাম দোলন প্রমুখ।

Share
  • 431
    Shares
আরও খবর