শ্রীপুরে মেয়র পদে আ.লীগের প্রার্থিতা নিয়ে কোন্দল

সাদেক মিয়া, শ্রীপুর : গাজীপুরের শ্রীপুরে মেয়র পদে আওয়ামী লীগের প্রার্থী মনোনয়নে ভোটাভুটির বৈঠক চার প্রার্থী বর্জন করেছেন।

আসন্ন পৌর নির্বাচন উপলক্ষে পৌর আওয়ামী লীগের সভাপতি সিরাজুল ইসলামের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক নূরে আলম মোল্লার সঞ্চালনায় বৈঠক অনুষ্ঠিত হয়।

দলীয় সূত্রে জানা যায়, দলের কেন্দ্রীয় সিদ্ধান্ত অনুযায়ী পৌর আওয়ামী লীগ বৃহস্পতিবার ওই বৈঠক আহ্বান করে। এতে বর্তমান মেয়র আনিছুর রহমানসহ সাতজন প্রার্থী, পৌর আওয়ামী লীগের কার্যকরী কমিটির সদস্য এবং নয়টি ওয়ার্ডের সভাপতি ও সাধারণ সম্পাদকরা অংশগ্রহণ করেন।

প্রার্থী মনোনয়নের ক্ষেত্রে তাদের বেশির ভাগই ভোটাভুটির পক্ষে মত দেন। এক পর্যায়ে চার প্রার্থী নানা অভিযোগ তুলে ভোটাভুটির সিদ্ধান্ত প্রত্যাখ্যান করে বৈঠক বর্জন করেন।

তারা হলেন শ্রীপুর মুক্তিযোদ্ধা রহমত আলী কলেজের সাবেক ভিপি আহসান উল্লাহ, পৌর আওয়ামী লীগের সাবেক সভাপতি রফিকুল ইসলাম মন্ডল বুলবুল, সুপ্রিম কোর্টের আইনজীবী ও যুবলীগের সাবেক সহ-সম্পাদক হারুন অর রশীদ ফরিদ এবং জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক জাহিদুল আলম রবিন।

প্রার্থীরা অভিযোগ করেন, পৌর আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক নিজেরাই প্রার্থী হয়ে এ ধরনের বৈঠক আহ্বান করা দলীয় বিধি-বিধানের পরিপন্থী। পূর্ণাঙ্গ কমিটি কবে গঠন করা হয়েছে, তা কেউ জানেন না। দলীয় পরিচিতি নেই, এমন লোকদের বিভিন্ন পদে পরিচয় করিয়ে দেওয়া হয়েছে।

এ ব্যাপারে পৌর আওয়ামী লীগের সভাপতি সিরাজুল ইসলাম সাংবাদিকদের বলেন, তিনি বৈঠকের আগেই প্রার্থিতা প্রত্যাহার করেছেন। প্রত্যেকটি কমিটি গঠনতন্ত্র মোতাবেক নেতা-কর্মীদের অংশগ্রহণ ও সম্মেলনের মাধ্যমে করা হয়েছে।

image_printপ্রিন্ট করুন
Share
আরও খবর