শ্রীপুরে ড্রাম ট্রাক ও অটোর কারণে দুর্ঘটনা বাড়ছে

নিজস্ব প্রতিবেদক, শ্রীপুর : গাজীপুরের শ্রীপুরে সড়ক দুর্ঘটনা উদ্বেগজনক। ড্রাম ট্রাক ও অটোরিকশার অনিয়ন্ত্রিত চলাচল এবং ফুটপাত দখলের কারণে দুর্ঘটনা বৃদ্ধি পাচ্ছে।

মঙ্গলবার উপজেলা পরিষদের সভাকক্ষে আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভায় বিষয়টি ওঠে আসে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা তাসলিমা মোস্তারীর সভাপতিত্বে বক্তব্য দিতে গিয়ে গোসিংগা ইউনিয়নের প্যানেল চেয়ারম্যান তাজউদ্দিন আহমেদ বলেন, তাসমিয়া কসমেটিকস কারখানা থেকে দূষিত বর্জ্য অপসারণে পরিবেশের ক্ষতি হওয়ায় তিনি নোটিশ পাঠান। এর প্রেক্ষিতে তাকে শাসানো হয়েছে।

বরমী ইউপি চেয়ারম্যান শামসুল হক বাদল সরকার বলেন, সময় না মেনে যখন-তখন বালুভর্তি ড্রাম ট্রাক চলাচলের কারণে দুর্ঘটনা বাড়ছে।

সাংবাদিক রানা খান বলেন, বরমী বাজারের পল্টন মোড়, জনতার মোড়, মাওনা চৌরাস্তা, মাওনা বাজার রোড, শ্রীপুর চৌরাস্তা, শ্রীপুর বাজার ও রেলস্টেশন এলাকায় রাস্তার ওপর অটোরিকশা এলোপাতাড়ি অবস্থান করে।

শ্রীপুর রিপোর্টার্স ইউনিটির সভাপতি প্রভাষক আবু বকর সিদ্দিক আকন্দ বলেন, পৌরসভা ও ইউনিয়ন পরিষদ যেহেতু অটোরিকশাগুলোর ট্যাক্স গ্রহণ করে, সেহেতু পরিষদের মাধ্যমেই দক্ষতা যাচাই করে অনুমোদন দেওয়ার ব্যবস্থা করা যেতে পারে।

বনের জায়গা থেকে মাটি কেটে বিক্রি এবং সরকারি পুকুর ও জলাশয় দখল প্রতিরোধে কার্যকর আইনি ব্যবস্থা গ্রহণের সুপারিশ করেন উপজেলা চেয়ারম্যান শামসুল আলম প্রধান।

পরে ইউএনও তাসলিমা মোস্তারী ড্রাম ট্রাকের লাইসেন্স পরীক্ষা, অনুমোদনহীন বেকারির তালিকা তৈরি ও সীমিত আকারে অটোরিকশার লাইসেন্স প্রদানের জন্য সংশ্লিষ্টদের নির্দেশ দেন।

image_printপ্রিন্ট করুন
Share
আরও খবর