এডিসি মশিউরকে এবার গাজীপুর ছাড়তে হবে : বলছে মন্ত্রণালয়

আলোকিত প্রতিবেদক : একাধিকবার বদলির আদেশের পরও বহাল থাকা গাজীপুরের অতিরিক্ত জেলা প্রশাসক মশিউর রহমানকে অবমুক্ত করা হবে।

বৃহস্পতিবার জনপ্রশাসন মন্ত্রণালয়ের এপিডি অনুবিভাগের অতিরিক্ত সচিব আনিছুর রহমান মিঞা আলোকিত নিউজকে এ তথ্য জানান।

মশিউর রহমান প্রায় তিন বছর আগে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) হিসেবে গাজীপুরে যোগদান করেন। বেশির ভাগ সময় ধরে আছেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) পদে।

এই সময়ে তার দপ্তরের এলএ শাখা ও বিভিন্ন ইউনিয়ন ভূমি অফিসে ব্যাপক ঘুষ-দুর্নীতির অভিযোগ উঠেছে।

আরও পড়ুন : কাপাসিয়ায় ঘুষ নিয়ে ডাইরিতে হিসাব রাখেন নায়েব আলমগীর!

কিন্তু যথাযথ ব্যবস্থা গ্রহণের নজির তেমন নেই। ফলে জনসাধারণের ভোগান্তি ও হয়রানি বেড়েই চলছে।

বিষয়টির ওপর গত ২৩ জুন আলোকিত নিউজে ‘বারবার বদলির আদেশ : গাজীপুর ছাড়তে চান না এডিসি মশিউর’ শিরোনামে একটি প্রতিবেদন প্রকাশিত হয়। এ নিয়ে চলে ব্যাপক তোলপাড়।

জানতে চাইলে অতিরিক্ত সচিব আনিছুর রহমান মিঞা আলোকিত নিউজকে বলেন, ডিসি সাহেব রিলিজ করে দিলেই রিলিজ হয়ে যাবে। আমরা তো তার বদলে অফিসার দিয়ে দিয়েছি। রিলিজ হওয়া ছাড়া আর বিকল্প নেই।

তিনি আরও বলেন, ডিসি সাহেব যদি লিখেন যে তার এই কারণে প্রয়োজন, তাহলে অনেক সময় কর্তৃপক্ষ বিবেচনা করে। কিন্তু ডিসি সাহেব লিখেননি। ধরে নিচ্ছি যে ছেড়ে দিবেন দুই-চার দিনের ভেতরে।

অনুসন্ধানে প্রাপ্ত তথ্যমতে, এডিসি মশিউর রহমানের বিরুদ্ধে ভূমি মন্ত্রণালয়, জনপ্রশাসন মন্ত্রণালয়, বিভাগীয় কমিশনার ও দুর্নীতি দমন কমিশনে লিখিত অভিযোগ পড়েছে। বিভাগীয় কমিশনারের কার্যালয় থেকে জেলা প্রশাসক এস এম তরিকুল ইসলামকে তদন্তের নির্দেশ দেওয়া হলেও অগ্রগতি নেই।

এরই মধ্যে গত বছরের ৪ ফেব্রুয়ারি জনপ্রশাসন মন্ত্রণালয়ের প্রেষণ-১ অধিশাখা থেকে মশিউর রহমানকে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ে বদলি করা হয়। পরে তাকে অবমুক্ত না করে চার মাস পর বদলির আদেশ বাতিল করা হয়।

চলতি বছরের ৩১ মে মশিউর রহমানকে আবারও বাণিজ্য মন্ত্রণালয়ে বদলির আদেশ হয়েছে। কিন্তু তিনি এবারও ওপর মহলে তদবির করে বহাল থাকার চেষ্টা করছেন।

অথচ একই তারিখে বদলি হওয়া জামালপুরের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট নাসরীন পারভীন ইতিমধ্যে গাজীপুরে যোগদান করেছেন। মশিউর রহমানের কর্মকাণ্ড অসদাচরণ বলে মন্তব্য করেছেন কেউ কেউ।

আরও পড়ুন : বারবার বদলির আদেশ : গাজীপুর ছাড়তে চান না এডিসি মশিউর!

আরও খবর

Contact Us