বুড়িচংকে উন্নয়নের মডেল উপজেলা করতে চান বিশিষ্ট সাংবাদিক মোহাম্মদ মাসুদ

নিজস্ব প্রতিবেদক : জনসেবার মাঝেই মানুষের কর্ম নিহিত। কর্মের মাঝে নিহিত গুণ। মানুষের জন্য কিছু করতে চাওয়া ও করতে পারা একটি বিশেষ বৈশিষ্ট্য। কিছু একটা করার ইচ্ছা থেকেই আসে প্রতিষ্ঠা।

মোহাম্মদ মাসুদ বিশিষ্ট সাংবাদিক ও সমাজসেবক। কুমিল্লার বুড়িচং উপজেলার মধ্যে তিনিই জাতীয় পর্যায়ে দৈনিক পত্রিকার সম্পাদক।

মোহাম্মদ মাসুদ নিরলস পরিশ্রম করে তৃণমূল সাংবাদিকতা থেকে জাতীয় পর্যায়ে স্থান করে নিয়েছেন। তার সম্পাদনায় ঢাকা থেকে প্রকাশিত হচ্ছে সরকারি মিডিয়াভুক্ত দৈনিক অন্যদিগন্ত ও দৈনিক সবুজ বাংলাদেশ।

পত্রিকা দুটি প্রতিবাদী ও নিরপেক্ষ ভূমিকা বজায় রাখায় এরই মধ্যে দেশের বিভিন্ন স্থানের অসংখ্য পাঠকের আস্থা অর্জনে সক্ষম হয়েছে।

এ ছাড়া ভারতের সংবাদভিত্তিক চ্যানেল আর প্লাসের বাংলাদেশ ব্যুরো প্রধানও তিনি।

মোহাম্মদ মাসুদ বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সম্মানিত কাউন্সিলর ও ঢাকা সাংবাদিক ইউনিয়নের সদস্য। এ ছাড়া তিনি বাংলাদেশ অনলাইন মিডিয়া এসোসিয়েশনের সহ-সাংগঠনিক সম্পাদকসহ একাধিক সংগঠনের সাথে জড়িত আছেন।

মোহাম্মদ মাসুদ ১৯৭৬ সালের ২ ফেব্রুয়ারি বুড়িচং উপজেলার বাকশীমূল (দক্ষিণপাড়া) গ্রামের এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন।

তার পিতা মো. শামসুল হক একজন শিক্ষানুরাগী। তিনি বাকশীমূল উচ্চ বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা শিক্ষক ছিলেন।

মোহাম্মদ মাসুদ তিন ভাই ও এক বোনের মধ্যে সবার বড়। তিনি এলাকা থেকে দূরে থাকলেও এলাকাবাসীর সাথে নিয়মিত যোগাযোগ রক্ষা করেন। সময় পেলেই ঢাকা থেকে ছুটে যান এলাকায়। অসহায় মানুষের পাশে দাঁড়াতে পারলে নিজেকে গর্বিত বোধ করেন।

মোহাম্মদ মাসুদ এলাকার মানুষের সাথে সম্পর্ক আরও নিবিড় করতে নানাভাবে সহযোগিতা করে যাচ্ছেন।

তার লক্ষ্য, বিভিন্ন এলাকার স্কুল-কলেজ, মসজিদ-মাদ্রাসা, এতিমখানা, স্বাস্থ্য কেন্দ্র ও রাস্তাঘাটের উন্নয়ন এবং বাকশীমূল ইউনিয়নকে সন্ত্রাস ও মাদকমুক্ত করা।

এ জন্য তিনি সংশ্লিষ্ট প্রশাসন ও আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সাথে যোগাযোগ রক্ষা করে তা বাস্তবায়নের চেষ্টা করছেন।

বুড়িচং উপজেলাকে উন্নয়নের মডেল উপজেলা হিসেবে প্রতিষ্ঠা করতে সবার দোয়া ও ভালবাসা চেয়েছেন মোহাম্মদ মাসুদ।

আরও খবর

Contact Us