গাজীপুর পৌর ভূমি অফিসে ডিসির অভিযান, ৪ দালাল ধরা

আলোকিত প্রতিবেদক : গাজীপুর পৌর ভূমি অফিসে অভিযান চালিয়েছেন জেলা প্রশাসক আনিসুর রহমান।

এ সময় নগরীর ধীরাশ্রম এলাকার আহম্মদ আলীসহ উমেদার নামধারী চার দালালকে আটক করা হয়।

বুধবার নেজারত ডেপুটি কালেক্টর (এনডিসি) মাসুদুর রহমান আলোকিত নিউজকে এ তথ্য নিশ্চিত করেন।

এর আগে গত ২৬ সেপ্টেম্বর আলোকিত নিউজ ডটকমে ‘গাজীপুর পৌর ভূমি অফিসে ঘুষ বাণিজ্য, লেনদেনে ২০ উমেদার’ শিরোনামে একটি প্রতিবেদন প্রকাশিত হয়।

এ নিয়ে চলে ব্যাপক তোলপাড়। পরে উমেদাররা ভূমি উপ-সহকারী কর্মকর্তা খাদিজা আক্তারের নির্দেশনায় অফিসে না বসে বাইরে থেকে দালালি অব্যাহত রাখে।

ভূমি অফিস সূত্র জানায়, জেলা প্রশাসক আনিসুর রহমান মঙ্গলবার পৌর ভূমি অফিসে আকস্মিক অভিযানে যান। তিনি সন্দেহজনক কয়েকজনকে জিজ্ঞাসাবাদ করে চার দালালকে আটকের নির্দেশ দেন।

এ সময় বাকি উমেদাররা অফিসের পূর্ব পাশের ছোট গেট দিয়ে দৌড়ে পালিয়ে যায়। পরে জেলা প্রশাসক ভূমি কর্মকর্তাদের দালাল ও হয়রানিমুক্ত সেবা প্রদানের নির্দেশ দেন।

এদিকে ‘ভবিষ্যতে আর দালালি করবে না’ মর্মে মুচলেকা নিয়ে আটককৃতদের ছেড়ে দেওয়া হয়েছে। তবে শীর্ষ দালাল ধীরাশ্রমের বিল্লালসহ কয়েকজন বাণিজ্য চালিয়ে যাওয়ার ফন্দি-ফিকির করছেন বলে জানা গেছে।

সরেজমিনে প্রাপ্ত তথ্যমতে, পৌর ভূমি অফিস সদর উপজেলা ভূমি অফিসের অধীন। দালালরা অফিসটির ভেতরে বসে সরকারি কর্মচারীর মত বিভিন্ন কাজ করে আসছিল।

জনসাধারণ অনলাইনে খারিজের আবেদন করার পর অফিসে যোগাযোগ করলে নায়েবরা দালালদের মাধ্যমে ঘুষ নেন। ঘুষ না দিলে নথি আটকে হয়রানি করা হয়।

উপ-সহকারী কর্মকর্তা খাদিজা আক্তার আট মাস ভূমি সহকারী কর্মকর্তার দায়িত্বে ছিলেন। তখন লাখ লাখ টাকার বাণিজ্য জমে ওঠে।

আরও পড়ুন : গাজীপুর পৌর ভূমি অফিসে ঘুষ বাণিজ্য, লেনদেনে ২০ উমেদার!

আরও খবর