গাজীপুরের সাফারি পার্কে সফিক গ্রুপের হামলা : ২০ শিক্ষার্থী আহত

শাহাদাত হোসেন সাদেক, শ্রীপুর : গাজীপুরের বঙ্গবন্ধু সাফারি পার্কে ইজারাদারদের হামলায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের স্বাস্থ্য অর্থনীতি ইনস্টিটিউটের অন্তত ২০ শিক্ষার্থী আহত হয়েছেন।

শনিবার দুপুরের এ ঘটনায় পাঁচজনকে গ্রেফতার করেছে পুলিশ। তারা হলেন আবদুল লতিফ, কবির হোসেন, মোস্তফা, সাইফুল ইসলাম ও হেলেনা।

ঢাবির ইনস্টিটিউটের পরিচালক ড. সৈয়দ আবদুল হামিদ জানান, বন অধিদপ্তর থেকে ১৮৫ জন শিক্ষার্থী বিশেষ ছাড় নিয়ে পার্কে ঢুকছিলেন। এ সময় শিক্ষার্থীদের কাছে ইজারাদাররা আইডি কার্ড দেখতে চান। প্রথম বর্ষ ছাড়া অন্যরা কার্ড দেখালে তাদের ঢুকতে দেওয়া হয়।

কিন্তু প্রথম বর্ষের শিক্ষার্থীদের এখনো আইডি কার্ড ইস্যু না হওয়ায় তারা ভর্তির রসিদ ও লাইব্রেরি কার্ড দেখালেও ঢুকতে বাধা দেওয়া হয়।

এ নিয়ে ইজারাদারদের সাথে শিক্ষার্থীদের কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে শ্রীপুর উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি সফিকুর রহমান ও কৃষক লীগের সভাপতি কবির হোসেনের নেতৃত্বে শিক্ষার্থীদের ওপর হামলা চালানো হয়।

ইনস্টিটিউটের মাস্টার্সের ছাত্র মাহমুদ আল ফাহাদ বলেন, সফিক ও কবির লোকজন নিয়ে প্রধান গেট বন্ধ করে হামলা চালিয়েছেন। তাদের লাঠিপেটায় দুই ছাত্রীসহ ২০ জন আহত হয়েছেন।

গাজীপুরের অতিরিক্ত পুলিশ সুপার গোলাম সবুর বলেন, এ ধরনের ঘটনা দুঃখজনক। খবর পেয়ে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এ ঘটনায় জড়িত অন্যদের গ্রেফতারের চেষ্টা চলছে।

আরও খবর