শ্রীপুরের বাঁশকোপা হাইস্কুলে ‘পরীক্ষার নামে বাণিজ্য’

আলোকিত প্রতিবেদক : গাজীপুরের শ্রীপুরের প্রহলাদপুর ইউনিয়নের বাঁশকোপা উচ্চ বিদ্যালয়ে পরীক্ষা নেওয়ার নামে বাণিজ্যের অভিযোগ উঠেছে।

এ নিয়ে অভিভাবক ও শিক্ষার্থীদের মধ্যে প্রচণ্ড ক্ষোভের সৃষ্টি হয়েছে।

খোঁজ নিয়ে জানা যায়, মহামারি করোনার কারণে শিক্ষা প্রতিষ্ঠান টানা বন্ধ রয়েছে। কোন কোন বিদ্যালয় অল্প ফি নিয়ে শিক্ষার্থীদের বাড়িতে খাতা ও প্রশ্ন দিয়ে মডেল টেস্ট পরীক্ষা নিচ্ছে।

কিন্তু নতুন এমপিওভুক্ত বাঁশকোপা উচ্চ বিদ্যালয়ে পরীক্ষার নামে চলছে বাণিজ্য। প্রতিষ্ঠানটিতে ষষ্ঠ থেকে দশম শ্রেণি পর্যন্ত শিক্ষার্থীর সংখ্যা প্রায় ৩০০ জন।

অভিভাবকরা জানান, গত মাসে বিভিন্ন হারে ফি নিয়ে নামমাত্র পরীক্ষা নেওয়া হচ্ছে। শিক্ষার্থীদের চাপ দিয়ে আনুমানিক তিন লাখ টাকা আদায় করা হয়েছে। অনেকে রসিদও পায়নি।

টাকা নেওয়ার রসিদ

আলোকিত নিউজের হাতে আসা কয়েকটি রসিদে দেখা যায়, সেশন ফি ৮৫০ টাকা, দশম শ্রেণির পরীক্ষার ফি ৫০০ টাকা ও সপ্তম শ্রেণির পরীক্ষার ফি ৪০০ টাকা করে নেওয়া হয়েছে। সাথে বেতনও উল্লেখ রয়েছে।

সংশ্লিষ্ট একজন বলেন, বিদ্যালয়টির প্রধান শিক্ষক শাহীন শাহজাহান নানা অনিয়মের সাথে জড়িত। এখনই লাগাম টেনে না ধরলে দৌরাত্ম্য আরও বাড়বে।

জানতে চাইলে শাহীন শাহজাহান আলোকিত নিউজকে বলেন, নীতিমালায় সেশন ফি না নেওয়ার নিয়ম থাকলেও অফিসিয়াল কিছু কাজকর্ম চালাতে হয়। পরীক্ষার ফি সমিতি নির্ধারণ করে দেয়।

এ ব্যাপারে জেলা শিক্ষা কর্মকর্তা রেবেকা সুলতানা আলোকিত নিউজকে বলেন, তারা সেশন ফি নিতে পারে না। কেউ অভিযোগ দিলে বা আপনারা নিউজ করলে ব্যবস্থা নিব।

image_printপ্রিন্ট করুন
Share
  • 910
    Shares
আরও খবর