শ্রীপুরে সরকারের আড়াই কোটি টাকা আত্মসাতের চেষ্টা, গ্রেফতার ৪

সাদেক মিয়া, শ্রীপুর : গাজীপুরের শ্রীপুরে সরকারের প্রায় আড়াই কোটি টাকা আত্মসাতের চেষ্টার অভিযোগে নয়জনের বিরুদ্ধে মামলা হয়েছে।

সোনালী ব্যাংকের শ্রীপুর শাখার ম্যানেজার রেজাউল হক বাদী হয়ে থানায় মামলাটি করেন।

আসামিরা হলেন উপজেলা হিসাবরক্ষণ কর্মকর্তা বজলুর রহমান, অডিটর আরিফুল ইসলাম, অস্থায়ী কর্মচারী তানভীর, সুবিধাভোগী রঞ্জিত কুমার, সুবল চন্দ্র মোহন্ত, কমল চন্দ্র রায়, ফুলমনি রাণী, সিবেন্দ্র চন্দ্র রায় ও শাহানা আক্তার।

তাদের মধ্যে রঞ্জিত কুমার, সুবল চন্দ্র মোহন্ত, কমল চন্দ্র রায় ও ফুলমনি রাণীকে শনিবার কুড়িগ্রাম থেকে গ্রেফতার করা হয়েছে।

শ্রীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা খোন্দকার ইমাম হোসেন এ তথ্য নিশ্চিত করেন।

মামলা সূত্রে জানা যায়, হিসাবরক্ষণ কর্মকর্তা বজলুর রহমান ও তার দুই কর্মচারী কৌশলে সুবিধাভোগীদের অনুকূলে দুই কোটি ৪৬ লাখ নয় হাজার ৯৬০ টাকার অ্যাডভাইস ও বিল প্রস্তুত করেন। পরে গত ১৭ জুন বিল সোনালী ব্যাংকে পাঠান।

ব্যাংক কর্তৃপক্ষের সন্দেহ হলে হিসাবরক্ষণ কর্মকর্তার সাথে ফোনে কথা বলে তাদের অ্যাকাউন্টে টাকা পরিশোধ করা হয়। পরে অধিকতর নিশ্চিত হওয়ার জন্য ব্যাংকের কুড়িগ্রামের নাগেশ্বরী শাখায় যোগাযোগ করলে প্রতারণা ধরা পড়ে।

অভিযুক্ত বজলুর রহমান দাবি করেন, তার স্বাক্ষর স্ক্যান করে কম্পিউটার অপারেটর তানভীর জালিয়াতি করেছেন। গত ৩০ জুন বিষয়টি নিয়ে থানায় সাধারণ ডাইরি করা হয়েছে।

আরও খবর

Contact Us