গাজীপুরে রাণী বিলাসমণির ৩ শিক্ষককে ‘শাস্তিমূলক’ বদলি

আলোকিত প্রতিবেদক : গাজীপুরের রাণী বিলাসমণি সরকারি বালক উচ্চ বিদ্যালয়ের বিতর্কিত তিন শিক্ষককে শাস্তিমূলক বদলি করা হয়েছে।

তারা হলেন প্রধান শিক্ষক নাজিমুদ্দিন সরকার, সহকারী শিক্ষক (ইংরেজি) মোজাম্মেল হক মোল্লা ও সিনিয়র সহকারী শিক্ষক (শারীরিক শিক্ষা) এখতার আলী।

তাদের মধ্যে নাজিমুদ্দিন সরকারকে বান্দরবানের রোয়াংছড়ি সরকারি উচ্চ বিদ্যালয়ে, মোজাম্মেল হক মোল্লাকে নোয়াখালীর হাতিয়া উপজেলার ওছখালী খান সাহেব ছৈয়দিয়া সরকারি উচ্চ বিদ্যালয়ে ও এখতার আলীকে খাগড়াছড়ির দীঘিনালা সরকারি উচ্চ বিদ্যালয়ে বদলির নির্দেশ দেওয়া হয়েছে।

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের সহকারী পরিচালক (সরকারি মাধ্যমিক শাখা) আমিনুল ইসলাম টুকু স্বাক্ষরিত প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়।

সংশ্লিষ্ট সূত্র জানায়, একজন অতিরিক্ত পুলিশ সুপার শিক্ষক মোজাম্মেল হক মোল্লা ও এখতার আলীর বিরুদ্ধে তার দশম শ্রেণিতে পড়ুয়া ছেলেকে শারীরিক ও মানসিক নির্যাতনের অভিযোগ করেন। ঘটনাটি জেনেও কোন ব্যবস্থা নেননি নাজিমুদ্দিন সরকার।

এ ছাড়া মোজাম্মেল হক মোল্লা দীর্ঘদিন ধরে কোচিং বাণিজ্যের সাথে জড়িত। প্রধান শিক্ষক কোন ব্যবস্থা না নিয়ে উল্টো তাকে প্রশ্রয় দেন।

বিষয়টির ওপর গত ২৯ আগস্ট আলোকিত নিউজ ডটকমে একটি তথ্যবহুল প্রতিবেদন প্রকাশিত হয়। এ নিয়ে চলে ব্যাপক তোলপাড়।

পরে অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা) হুমায়ুন কবিরের নেতৃত্বাধীন তদন্ত কমিটি অধিদপ্তরে প্রতিবেদন দাখিল করলে এ ব্যবস্থা নেওয়া হয়।

আরও পড়ুন : গাজীপুরে রাণী বিলাসমণির ‘কোচিংবাজ’ শিক্ষকদের বাণিজ্য জমজমাট

আরও খবর