শ্রীপুরে রাস্তায় গর্ত ও দেয়াল, সৎ ভাইদের কাণ্ডে দিশেহারা মানিক

আলোকিত প্রতিবেদক : গাজীপুরের শ্রীপুরে পৈতৃক সম্পত্তি হাতিয়ে নেওয়ার পর গর্ত করে ও ইটের দেয়াল দিয়ে চলাচলের রাস্তা বন্ধের অভিযোগ উঠেছে।

এ ঘটনায় উপজেলার বরমী ইউনিয়নের দুর্লভপুর গ্রামের মৃত আবদুল কাদির ওরফে সুরুজ মিয়ার ছেলে শহিদুল ইসলাম মানিক থানায় একটি লিখিত অভিযোগ দিয়েছেন।

অভিযুক্তরা হলেন তার সৎ ভাই নূরুল আমিন, মাহফুজুর রহমান, মিজানুর রহমান সাখাওয়াত ও সৎমা রোকেয়া বেগম।

অভিযোগে বলা হয়, মানিকের বাবা মানসিক প্রতিবন্ধী ছিলেন। তার সৎ ভাইয়েরা কৌশলে নিজেদের নামে সাড়ে ৩৪ শতাংশ জমি রেজিস্ট্রি করে নিয়েছেন। তাকে দেওয়া হয়েছে সাড়ে ১০ শতাংশ। অবশিষ্ট সাড়ে ১৯ শতাংশ জমির মাপজোখ করা হচ্ছে না।

নূরুল আমিন রেড ক্রিসেন্ট সোসাইটির ঢাকাস্থ প্রধান কার্যালয়ের হিসাবরক্ষক। প্রতিবাদ করলে তিনি হুমকি-ধমকি দেন। নানা অত্যাচারে স্ত্রী-সন্তান নিয়ে মানিক ১৫ বছর অন্যত্র ভাড়া ছিলেন।

গত নভেম্বরে সম্পত্তির হিসাব চাইলে মানিককে মারধর করা হয়। বাড়িতে আসা-যাওয়ার রাস্তায় করা হয় বড় গর্ত। সপ্তাহ খানেক আগে ইটের দেয়াল দিয়ে রাস্তার মুখ বন্ধ করে দেওয়া হয়।

রাস্তার মুখে ইটের দেয়াল

মানিকের চাচাতো ভাই জাহাঙ্গীর আলম সোহাগ বলেন, আমরা এই রাস্তা দিয়ে ২৫-৩০ বছর ধরে আসা-যাওয়া করি। মানিকের বাড়ির সামনে গর্ত করার কারণে মানুষের চলাচলে সমস্যা হচ্ছে।

এ ব্যাপারে অভিযুক্ত নূরুল আমিনের সঙ্গে যোগাযোগের চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি। তার ভাই সাখাওয়াত দাবি করেন, রাস্তাটি বসতভিটার মাঝখান দিয়ে করা হয়েছিল। এখন সেখান দিয়ে রাস্তা দেওয়া সম্ভব নয়।

বরমী ইউপি চেয়ারম্যান তোফাজ্জল হোসেন বলেন, আমি একাধিকবার মীমাংসার চেষ্টা করেছি। কিন্তু তারা কথা না মানায় ব্যর্থ হয়েছি।

শ্রীপুর থানার এসআই সাদিক বলেন, আমি ঘটনাস্থলে গিয়েছিলাম। দুই পক্ষকে নিয়ে থানায় একাধিকবার বসা হয়েছিল। রাস্তা বন্ধের বিষয়ে পদক্ষেপ নেওয়া হবে।

আরও খবর