কাপাসিয়ার বেলাশী মাদ্রাসায় ‘জাল সনদে’ রুকনুজ্জামানের বাজিমাত!

আলোকিত প্রতিবেদক : গাজীপুরের কাপাসিয়ায় এক মাদ্রাসা শিক্ষকের বিরুদ্ধে জাল নিবন্ধন সনদে চাকরি নেওয়ার অভিযোগ উঠেছে।

অভিযুক্ত মো. রুকনুজ্জামান রায়েদ ইউনিয়নের বেলাশী মদিনাতুল উলুম বালিকা আলিম মাদ্রাসার শিক্ষক।

খোঁজ নিয়ে জানা যায়, রুকনুজ্জামান একই ইউনিয়নের ভূলেশ্বর গ্রামের মৃত মোহাম্মদ আলীর ছেলে। তিনি ২০১০ সালে ওই মাদ্রাসায় সহকারী মৌলভী পদে নিয়োগ পান।

নিয়োগের সময় দাখিলকৃত নিবন্ধন সনদে দেখা যায়, রুকনুজ্জামান ২০০৮ সালের নিবন্ধন পরীক্ষায় ইসলামিক স্টাডিজ বিষয়ে ৫০ শতাংশ নম্বর পেয়ে উত্তীর্ণ হয়েছেন। তার রোল নম্বর ১০৭১৮৮৫৪।

কিন্তু বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের ওয়েবসাইটে সনদ যাচাই পদ্ধতিতে বারবার চেষ্টা করেও সনদটির কোন তথ্য পাওয়া যায়নি। স্কুল লেভেলে ওই রোল নম্বর মিললেও উত্তীর্ণের নাম দেখা যায় নাজমুল হুদা।

সংশ্লিষ্ট সূত্র জানায়, রুকনুজ্জামান সাবেক অধ্যক্ষ মাওলানা জালাল উদ্দিনের আমলে নিয়োগ পেয়েছেন। এতে মোটা অঙ্কের টাকা লেনদেন হয়েছে বলে প্রচার রয়েছে।

রুকনুজ্জামান এখন সাড়ে ১২ হাজার টাকা স্কেলে বেতন পাচ্ছেন। প্রতি বছর অডিট হলেও গত প্রায় এক যুগে তার কিছুই হয়নি।

এলাকাবাসী জানান, রুকনুজ্জামান বিভিন্ন ওয়াজ মাহফিলে বক্তা হিসেবেও থাকেন। তিনি নামের পাশে কথিত ‘ভূলেশ্বরী’ শব্দ ব্যবহার করেন।

জানতে চাইলে রুকনুজ্জামান আলোকিত নিউজকে বলেন, আমি নিবন্ধন পরীক্ষায় পাস করেছি। আমরা গরিব মানুষ। নিউজ করে ক্ষতি করবেন না।

মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা জাহাঙ্গীর হোসেন আলোকিত নিউজকে বলেন, তিনি ২০১১ সাল থেকে অধ্যক্ষের দায়িত্বে আছেন। রুকনুজ্জামানের নিয়োগ তার আগে হয়েছে।

এক পর্যায়ে নিউজ না করার অনুরোধ জানিয়ে অধ্যক্ষ বলেন, নিউজ করলে তো হাইলাইট হয়ে যাবে। প্রতিষ্ঠানের দুর্নাম হবে।

এ ব্যাপারে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আবদুস সালামের সাথে যোগাযোগ করলে তিনি আলোকিত নিউজকে বলেন, বিষয়টি আমার জানা নেই। অভিযোগ পেলে তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

আরও খবর