গাজীপুরের ভোড়ায় বাড়ির ভেতরে ভেজাল বডি স্প্রে কারখানা!

আলোকিত প্রতিবেদক : গাজীপুর মহানগরীর ভোড়া এলাকায় ভেজাল বডি স্প্রে পারফিউম কারখানা পরিচালনার অভিযোগ পাওয়া গেছে।

সরেজমিনে জানা যায়, শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ ও হাসপাতালের দক্ষিণে ভোড়া। এখানকার আফছুর দোকানের পশ্চিমে আলোকিত আদর্শ বিদ্যা নিকেতন হয়ে একটু সামনে বাড়ির ভেতরে পারফিউম কারখানা। কারখানাটির নাম ‘রেইন পারফিউমারি এন্ড কসমেটিকস লিমিটেড’। এর মালিক আবদুস সাত্তার শাওন।

স্থানীয়রা জানান, চাঁদপুরের শাওন দম্পতি কয়েক বছর আগে এখানে পাঁচ কাঠা জমি কিনে বাড়ি করেন। পরে বাড়ির ভেতরেই সাইনবোর্ডবিহীন কারখানা গড়ে তুলেন। আধা পাকা একটি ঘরে ‘হেভেন টাচ’ নামে পারফিউম তৈরি করা হয়। আরেকটি ঘরে গোডাউন।

আলোচিত কারখানাটিতে ল্যাব বা প্রয়োজনীয় যন্ত্রপাতি নেই। কেমিক্যাল দিয়ে শাওন দম্পতি নিজেরাই পারফিউম তৈরি করেন। পরে তা বিভিন্ন স্থানে বাজারজাত করা হয়। এর দামও চড়া।

এদিকে ভোড়া মোড়ে শাওন একটি শোরুম ভাড়া নিয়েছেন। এখান থেকে পারফিউম খুচরা ও পাইকারি বিক্রি করা হয়। মালামাল পরিবহনের জন্য রয়েছে ভ্যান। জনসাধারণ না বুঝে ভেজাল পণ্য কিনে প্রতারিত হচ্ছেন। এর প্রভাবে শ্বাসকষ্ট বাড়ার কথা জানিয়েছেন হাসপাতালের একজন চিকিৎসক।

এ ব্যাপারে মালিক শাওনকে বাড়িতে পাওয়া যায়নি। তার স্ত্রী সকল কাগজপত্র আছে বললেও তা দেখাতে পারেননি। পরে তিনি শাওনের সাথে কথা বলে এ প্রতিবেদককে ফোন ধরিয়ে দেন। শাওন কাগজপত্র দেখানোর সময় নিয়েও তা আর দেখাননি।

আরও খবর