করুণ অবস্থায় নিম্নবিত্তরা, লুটেরা শ্রেণি ভালো আছে : ফখরুল

আলোকিত প্রতিবেদক : বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, পররাষ্ট্রমন্ত্রী তার জায়গা থেকে সরে আসেননি। সুতরাং বলতে হবে, যারা অন্যের আনুকূল্যে টিকে থাকে, তাদের এই দেশের সরকারে যাওয়ার কোন অধিকার নেই।

তিনি বলেন, বাংলাদেশের মানুষ স্বাধীনতাযুদ্ধ করে দেশ স্বাধীন করেছে। নিজেদের স্বাধীন বলে গর্ববোধ করছে। তখন পররাষ্ট্রমন্ত্রী ভারত সরকারকে বলেন, আমাদের সাহায্য করবেন শেখ হাসিনার সরকারকে ক্ষমতায় টিকিয়ে রাখার জন্য।

শনিবার জাতীয় প্রেসক্লাবের সামনে বিএনপি সমর্থিত পাবলিক বিশ্ববিদ্যালয় শিক্ষকদের সংগঠন ইউনিভার্সিটি টিচার্স এসোসিয়েশনের মানববন্ধনে মির্জা ফখরুল এসব কথা বলেন।

পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেনের বক্তব্যের ব্যাখ্যা দাবি করে তিনি বলেন, আওয়ামী লীগ যতবারই ক্ষমতায় এসেছে, বর্গিদের ভূমিকা পালন করেছে। দেশের মানুষের সম্পদ লুট করে নিয়ে গেছে।

মির্জা ফখরুল বলেন, সবচেয়ে করুণ অবস্থার মধ্যে আছে যারা নিম্নবিত্ত মানুষ, যারা প্রতিবাদ করতে পারে না। অন্যদিকে আজকে কারা ভালো আছে, একটা লুটেরা এলিট শ্রেণি ভালো আছে।

তিনি আরও বলেন, এই শ্রেণি হচ্ছে আওয়ামী লীগের রাজনীতিবিদরা, তাদের মন্ত্রী, বিভিন্ন পর্যায়ের নেতারা। আমলা কিছু আছেন, যারা বিভিন্ন প্রজেক্ট তৈরি করছেন, কীভাবে কানাডার বেগমপাড়ায় তাদের বাড়ি হবে।

আরও খবর