মহানবী (সা.)-এর আদর্শ অনুসরণের মধ্যেই অফুরন্ত শান্তি : প্রধানমন্ত্রী

আলোকিত প্রতিবেদক : প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ধর্মীয় ও পার্থিব জীবনে মহানবী হযরত মোহাম্মদ (সা.)-এর শিক্ষা সমগ্র মানব জাতির জন্য অনুসরণীয়। মহানবী (সা.)-এর সুমহান আদর্শ অনুসরণের মধ্যেই মুসলমানদের অফুরন্ত কল্যাণ, সফলতা ও শান্তি নিহিত।

পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) উপলক্ষে দেওয়া এক শুভেচ্ছা বাণীতে তিনি এ কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, বিশ্বের সর্বশ্রেষ্ঠ মহামানব, বিশ্ব মানবতার মুক্তির দিশারি, বিশ্বনবী হযরত মোহাম্মদ (সা.)-এর জন্ম এবং ওফাতের ১২ রবিউল আউয়াল মুসলমানদের জন্য অত্যন্ত পবিত্র ও মহিমান্বিত দিন।

মহান আল্লাহ তায়ালা আমাদের প্রিয়নবী হযরত মোহাম্মদ (সা.)-কে পৃথিবীতে প্রেরণ করেছেন সারা জাহানের রহমত হিসেবে। তিনি সব ধরনের কুসংস্কার, অন্যায়, অবিচার, পাপাচার ও দাসত্বের শৃঙ্খল ভেঙে মানবসত্তার চিরমুক্তির বার্তা বহন করেছিলেন।

মহানবী (সা.) বিশ্ববাসীকে মুক্তি ও শান্তির পথে আসার আহ্বান জানিয়ে অন্ধকার যুগের অবসান ঘটিয়েছিলেন এবং সত্যের আলো জ্বালিয়েছেন। ক্ষমা ও মহত্ত্বের দ্বারা মানুষের মন জয় করে শান্তি ও শৃঙ্খলা প্রতিষ্ঠার এমন নজির দুর্লভ।

এই দিনে মুসলিম উম্মাহ তথা বিশ্ববাসীর শান্তি এবং সমৃদ্ধি কামনা করে সরকার প্রধান বলেন, মহান আল্লাহ আমাদেরকে মহানবী (সা.)-এর সুমহান আদর্শ ও সুন্নাহ যথাযথভাবে অনুসরণের মাধ্যমে দেশ, জাতি ও মানবতার কল্যাণে কাজ করার তৌফিক দান করুন।

আরও খবর