গাজীপুর সিটি নির্বাচন সুষ্ঠু হবে : জোর দিয়ে বলছে প্রশাসন

আলোকিত প্রতিবেদক : তৃতীয় গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে ভোট গ্রহণের সকল প্রস্তুতি সম্পন্ন করেছে নির্বাচন কমিশন।

ভোটের আগের দিন বুধবার নগরীর শহীদ বরকত স্টেডিয়ামে প্রায় নয় হাজার পুলিশ ও আনসার সদস্য নিয়ে নিরাপত্তা ব্রিফিং অনুষ্ঠিত হয়েছে।

নির্বাচনের রিটার্নিং অফিসার ফরিদুল ইসলাম সাংবাদিকদের বলেন, নির্বাচন কমিশনসহ সবার একটাই চাওয়া, যে কোন মূল্যে গাজীপুরে মডেল নির্বাচন উপহার দেওয়া। এই লক্ষ্যে পাঁচ স্তরের নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।

তিনি বলেন, ভোটের দিন প্রার্থীর এজেন্ট বের করে দেওয়া নিয়ে যে আশঙ্কা করছেন, সে বিষয়ে আমাদের নজর আছে। যদি এমন কোন বিষয় আমাদের নজরে আসে বা কেউ অভিযোগ করে, তাৎক্ষণিকভাবে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ব্যবস্থা নেবে।

মহানগর পুলিশ কমিশনার মোল্যা নজরুল ইসলাম বলেন, আমরা গাজীপুরবাসীকে একটি সুষ্ঠু নির্বাচন করে দেখিয়ে দিতে চাই। আমাদের কিছু কেন্দ্র গুরুত্বপূর্ণ আছে, সেখানে ফোর্স বাড়িয়ে দেব।

জেলা প্রশাসক আনিসুর রহমান বলেন, নির্বাচন সুষ্ঠু ও অবাধ করার লক্ষ্যে প্রতিটি ভোট কেন্দ্রে ১৬-১৭ জন সদস্য নিয়োজিত থাকবেন। কেন্দ্রের বাইরে সব সময় পুলিশের স্ট্রাইকিং ফোর্স, রিজার্ভ ফোর্স, বিজিবিসহ ৫৭টি ওয়ার্ডে ৫৭ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট থাকবেন।

উল্লেখ্য, বৃহস্পতিবার সকাল আটটা থেকে ভোট গ্রহণ শুরু হয়ে বিকেল চারটা পর্যন্ত চলবে। এবার মোট ভোটার ১১ লাখ ৭৯ হাজার ৪৭৬ জন।

এর মধ্যে পুরুষ ভোটার পাঁচ লাখ ৯২ হাজার ৭৬২ জন ও নারী ভোটার পাঁচ লাখ ৮৬ হাজার ৬৯৬ জন। মোট ভোট কেন্দ্র ৪৮০টি।

আরও খবর